সমকামী সাহিত্য বনাম চটি গল্প

ইংরেজী সাহিত্যে সমকামিতা নিয়ে অনেক উচ্চ মানের লেখা আছে। বাংলা সাহিত্য কিংবা চলচিত্রে এখনো সেভাবে সমকামিতাকে সেভাবে মূল্যায়ন করা হয় না। যেহেতু আমাদের সমাজে সমকামিতাকে পাপ মনে করা হয় তাই সাহিত্যে

সমকামিতা নিগৃহীত হয়েছে। জননন্দিত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদ পরিচালিত ঘেটু পুত্র কমলা একমাত্র বাংলাদেশী চলচিত্র যেখানে সমকামিতাকে প্রচ্ছন্নভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

আজকাল ইন্টারনেটে অনেকেই সমকামী সাহিত্য লেখার চেষ্টা করছেন। তাদের মধ্যে কয়েকজনের লেখার মান অনেক ভালো। সাহিত্যে তারা সমকামী চিন্তা ভাবনা, রস, ভালোবাসা ইত্যাদি বেশ সফল ভাবে ফুটিয়ে তুলছে। তবু একটা জিনিস দেখে কষ্ট পাই, ইন্টারনেট ব্যবহারকারী অধিকাংশ সমকামী ব্যক্তি সাহিত্যিক মানসম্পন্ন লেখার তুলনায় চটি গল্প পড়তে পছন্দ করে। যা অনেক মেধাবী লেখককে ভূল লেখা রচনায় উৎসাহিত করে। যারা ইন্টারনেট ব্যবহার করেন তাদের অধিকাংশই শিক্ষিত। তাই তারা যদি সাহিত্যের ব্যাপারটা বুঝতে পারে তবে অচিরেই বাংলা সাহিত্যে সমকামী ধারার উৎকৃষ্ট মানের নাটক সিনেমা পাওয়া যাবে।

49 thoughts on “সমকামী সাহিত্য বনাম চটি গল্প

  1. আমার এক দুর্সম্পর্কের মামা এক রাতে জোর করে রেপ করে। তারপর থেকে আমি সমকামী। আমার জীবনের গল্প লেখার ইচ্ছে আছে। কিন্তু আমি ভালো লিখতে পারি না।

    Like

  2. সিংগেল ম্যানের মত উপন্যাস যদি বাংলায় পেতাম!

    Like

  3. শিক্ষিত ব্যক্তিরাও অনেক সময় অতিমাত্রায় খারাপ ব্যবহার করে। সুশিক্ষিত লোকের বড় অভাব।

    Like

  4. আমি একটি সমকামি সম্পর্ক তৈরী করতে চাই। এখানে সবাই সেক্স খুজে। কেউ ভালোবাসতে জানে না।

    Like

  5. আমি সমকামি উপন্যাস পড়তে চাই। বাংলা ভাষায় কি কোন সমকামি উপন্যাসা আছে?

    Like

  6. আমি একজন ভালো বন্ধু চাই
    যাকে আমি মন ভরে আদর করতে পারব।15.16.17.বছরের হতে হবে।
    যে আমার চুদা খাওয়ার জন্য সব সময় অপেক্ষা করবে।

    Like

মন্তব্য করুন