সমকামী সাহিত্য বনাম চটি গল্প

ইংরেজী সাহিত্যে সমকামিতা নিয়ে অনেক উচ্চ মানের লেখা আছে। বাংলা সাহিত্য কিংবা চলচিত্রে এখনো সেভাবে সমকামিতাকে সেভাবে মূল্যায়ন করা হয় না। যেহেতু আমাদের সমাজে সমকামিতাকে পাপ মনে করা হয় তাই সাহিত্যে

সমকামিতা নিগৃহীত হয়েছে। জননন্দিত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদ পরিচালিত ঘেটু পুত্র কমলা একমাত্র বাংলাদেশী চলচিত্র যেখানে সমকামিতাকে প্রচ্ছন্নভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

আজকাল ইন্টারনেটে অনেকেই সমকামী সাহিত্য লেখার চেষ্টা করছেন। তাদের মধ্যে কয়েকজনের লেখার মান অনেক ভালো। সাহিত্যে তারা সমকামী চিন্তা ভাবনা, রস, ভালোবাসা ইত্যাদি বেশ সফল ভাবে ফুটিয়ে তুলছে। তবু একটা জিনিস দেখে কষ্ট পাই, ইন্টারনেট ব্যবহারকারী অধিকাংশ সমকামী ব্যক্তি সাহিত্যিক মানসম্পন্ন লেখার তুলনায় চটি গল্প পড়তে পছন্দ করে। যা অনেক মেধাবী লেখককে ভূল লেখা রচনায় উৎসাহিত করে। যারা ইন্টারনেট ব্যবহার করেন তাদের অধিকাংশই শিক্ষিত। তাই তারা যদি সাহিত্যের ব্যাপারটা বুঝতে পারে তবে অচিরেই বাংলা সাহিত্যে সমকামী ধারার উৎকৃষ্ট মানের নাটক সিনেমা পাওয়া যাবে।

42 comments

  1. CYRUS · · Reply

    HI

    1. চুপ কথা · · Reply

      বাংলা ভাষায় গে উপন্যাস লেখা হোক।

  2. Rahul · · Reply

    Want free life. I am good looking sexy

    1. arman · · Reply

      আমি আরমান।

    2. arman · · Reply

      i am good looking sexy boy. plz ans me

    3. surjo · · Reply

      সুন্দর পোস্ট

    4. শাহ জালাল · · Reply

      আমি সাথে আছি।

    5. বাংলায় সমকামী সাহিত্যের ধারা গড়ে উঠুক এই কামনা করি।

    6. তবে সেক্সের বর্ণনাও থাকতে হবে। না হলে হরতাল ডাকবো রাজপথে।

    7. khurshid khan · · Reply

      আমি সাথে আছি এবং থাকবো।

    8. হাসান মাসুদ · · Reply

      এগিয়ো চলো লেখক বন্ধুরা। আমরা আছি তোমার সাথে।

    9. বাংলাদেশে কি গে ম্যুভি নির্মান সম্ভব?

    10. hi i want u

    11. rohan · · Reply

      hi….me too..i also want a free life

  3. Turzo · · Reply

    I am looking for my lifepartner .its very honestly..i heat only sex .want love.

  4. xboy · · Reply

    অনেক কষ্ট রে ভাই।

  5. Moan · · Reply

    আমি কেন গে হলাম!

  6. সজল · · Reply

    জীবন একটাই। তাই জীবনকে উপভোগ করা উচিত।

  7. মনি · · Reply

    আমার এক দুর্সম্পর্কের মামা এক রাতে জোর করে রেপ করে। তারপর থেকে আমি সমকামী। আমার জীবনের গল্প লেখার ইচ্ছে আছে। কিন্তু আমি ভালো লিখতে পারি না।

  8. দারুন কথা।

  9. শিবলি হাসান · · Reply

    সিংগেল ম্যানের মত উপন্যাস যদি বাংলায় পেতাম!

  10. ভালো উদ্যোগ।

  11. অমিত · · Reply

    অপেক্ষায় আছি।

  12. সুখ চাই।

  13. arman · · Reply

    আমি আরমান

  14. deep · · Reply

    কি পেলাম এই জীবনে?

  15. aminur rahman · · Reply

    balobashbo bondu

  16. সৌম্য · · Reply

    +++++++++++++++++

  17. আমি হট

  18. dora kata · · Reply

    কবে পাবো বাংলায় প্রথম গে উপন্যাস?

  19. abrar · · Reply

    শিক্ষিত ব্যক্তিরাও অনেক সময় অতিমাত্রায় খারাপ ব্যবহার করে। সুশিক্ষিত লোকের বড় অভাব।

  20. সুন্দর মনের মানুষেরাই সত্যিকারের ভালোবাসতে জানে।

  21. hi!it is a bad site.please islam er pothe fire esho

  22. সাব্বির আহমেদ · · Reply

    আমি একটি সমকামি সম্পর্ক তৈরী করতে চাই। এখানে সবাই সেক্স খুজে। কেউ ভালোবাসতে জানে না।

  23. shagar hossain · · Reply

    আমি ভালো ভালো গল্প পড়তে ভালোবাসি।

  24. সত্যিকারের প্রতিভারা কখনো ভূল পথে যাবে না। তারা লিখবেই। এই আমার প্রত্যাশা।

  25. Nure alam · · Reply

    I like this

  26. ADIB · · Reply

    আমি আছি আপনার সাথে।

  27. arif_0174 · · Reply

    আমার কিন্তু চটি গল্পই ভালো লাগে।

  28. Joy · · Reply

    Superb

  29. polok · · Reply

    আমি সমকামি উপন্যাস পড়তে চাই। বাংলা ভাষায় কি কোন সমকামি উপন্যাসা আছে?

মন্তব্য করুন

Follow

Get every new post delivered to your Inbox.

Join 1,265 other followers

